ঢাকা,বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

বিশ্ব তামাক মুক্ত দিবসে চকরিয়ায় নানা কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া : তামাক নয়,খাদ্য ফলাও-এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা র‍্যালি ও কৃষকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার ৩১ মে সকাল ১১টায় চকরিয়া উপজেলা প্রশাসন ও ইপসা’র যৌথ আয়োজনে উপজেলা চত্বর থেকে বিশ্ব তামাক মুক্ত দিবসের এক বর্ণাঢ্য র্যালী বের হয়।

র‍্যালি শেষে উপজেলা পরিষদের হলরুম মোহনায় উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এস,এম নাছিম হোসেন,ইপসার সহকারী পরিচালক মো: সাঈদ আখতার চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইবনে আমিন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, ইপসার কৃষি কর্মকর্তা মোহাম্মদ সোহাগ হোসন। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ফজলুর করিম সাঈদী বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের কথা চিন্তা করে কৃষকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তামাক চাষ করলে নিজের পরিবারের এবং দেশের ক্ষতি হয়।বেসরকারি এনজিও ইপসা কৃষকদের তামাক থেকে ফেরাতে নানাভাবে চেষ্টা করে যাচ্ছে এজন্য তাদের ধন্যবাদ।

তিনি আরো বলেন,তামাক নিয়ন্ত্রণ ও নির্মূলের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছেন। পরে ইপসা’র পরামর্শে কৃষকরা তামাক ছেড়ে বিকল্প ফসল উৎপাদনের পাশাপাশি সুন্দর ও সবজি উৎপাদন কারী কৃষক ও কুইজ প্রতিযোগিতায় অংশ নেওয়া ছাত্র ছাত্রীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

পাঠকের মতামত: